Wednesday, August 23, 2017
Banner Top
মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী ভারত ও পাকিস্তান যাচ্ছেন ১০ দিনের সফরে
Banner Content

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ভারত এবং পাকিস্তানসহ দক্ষিণ এশিয়ান দেশগুলোর সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনার জন্যে ভারপ্রাপ্ত সহকারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এবং আফগানিস্তান ও পাকিস্তান সম্পর্কিত বিশেষ প্রতিনিধি রাষ্ট্রদূত এলিস ওয়েলস ১০ দিনের সফরে ভারত ও পাকিন্তানে যাচ্ছেন।
দক্ষিণ ও সেন্ট্রাল এশিয়া বিষয়ক এই মন্ত্রী ৩০ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত নয়াদিল্লী এবং ইসলামাবাদ সফর করবেন। এই পদে নিযুক্তির পর এটাই হচ্ছে তার প্রথম সফর।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র ২৭ জুলাই বৃহস্পতিবার এ সংবাদদাতাকে আরো জানান, ‘এ সফরের মূল লক্ষ্য হচ্ছে প্রেসিডেন্ট ট্রাম্পের গৃহিত বিভিন্ন পদক্ষেপের পরিপ্রেক্ষিতে ভারত ও পাকিস্তানসহ আশপাশের দেশগুলোর মনোভাব জানা এবং বিদ্যমান সম্পর্ককে আরো জোরদার করা। সফরের সময় তিনি সরকারী কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও চিন্তাশীল ব্যক্তিবর্গ এবং ব্যবসায়ী নেতাদের সাথে মিলিত হবেন।’
নয়াদিল্লী ইসলামাবাদে মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সাথেও বৈঠকে মিলিত হয়ে এ অঞ্চলের নিরাপত্তা ও সম্ভাবনায় যুক্তরাষ্ট্রের ভূমিকা আরো বলিষ্ঠ করা নিয়ে বিস্তারিত আলোচনা করবেন বলেও জানানো হয়েছে।
‘একইসাথে এ অঞ্চলের সন্ত্রাসবাদ নির্মূলের পাশাপাশি সামাজিক শান্তি প্রতিষ্ঠা এবং গণতান্ত্রিক ব্যবস্থাকে জোরদারকল্পে যুক্তরাষ্ট্রের অবস্থান নিয়েও মতবিনিময় করা হবে ভারত ও পাকিস্তানের নীতি-নিদ্ধারকদের সাথে অনুষ্ঠিত বৈঠকে’-নাম প্রকাশে অনুচ্ছিুক এক সিনিয়র কর্মকর্তা উল্লেখ করেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)