Wednesday, August 23, 2017
Banner Top
Banner Content

পহেলা আগস্ট,২০১৭, মঙ্গলবার জাতিসংঘের ” মাইগ্রেশন এন্ড রিফিউজি” সংগঠন ‘সোল সাসটেইনএবল প্রোগ্রেস’ (এসএসপি) র আমন্ত্রনে আটলান্টিক সিটিতে বসবাসরত আট কৃতি বাংলাদেশী আমেরিকান শিক্ষার্থী নিউইয়র্কস্থ জাতিসংঘের সদর দপ্তরে ‘ইন্টার জেনারেশনাল ডায়ালগ’ এ অংশগ্রহন করে। উক্ত ডায়লগে আট কৃতি শিক্ষার্থীর ক্ষুরধার বক্তব্য ডায়লগে উপস্থিত বিশ্বের বিদগ্ধজনের বেশ প্রশংসা কুড়ায়।ডায়লগের বিরতিকালীন সময়ে কৃতি শিক্ষার্থীরা বিদগ্ধজনের প্রশংসায় সিক্ত হয় ।

গত ২৬শে এপ্রিল,২০১৭,মঙ্গলবার নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে অনলাইন ইংরেজি পএিকা ‘কাক আটলান্টিক’ এর উদ্যোগে আয়োজিত “এমপাওয়ার ইয়ুথ এমপাওয়ার ফিউচার” শীর্ষক অনুষ্ঠানে টেলেণ্ট হাণ্ট এর আওতায় আট বাংলাদেশী আমেরিকান কৃতী শিক্ষার্থী জাতিসংঘের এই ইভেন্টে যোগ দেয়।এই আট কৃতী শিক্ষার্থী হল অদ্রি চৌধুরী, ফাহিয়া আহমেদ, ইসমাম আহমেদ,ফাহিম আলম,তাসমিয়া মোহাম্মদ, আলভি তাবিয়া , সিয়াম সাউদ ,আদিপ তাসফি। এছাড়া ইন্টার্ন হিসাবে যোগ দেন স্টকটন বিশ্ববিদ্যালয়ের দুই কৃতি শিক্ষার্থী সুরভি ইসলাম ও লরা সান্তোস।
এসএসপি-র আন্তর্জাতিক সমন্বয়ক মিস ফ্লোরেন্সিয়া আশা করেন, এই ধরনের পোগ্রামে অংশগ্রহনের মাধ্যমে বাংলাদেশী আমেরিকান কিশোর-যুবারা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে এবং আহরিত জ্ঞান প্রয়োগ করে আগামীর ঝঞ্জা বিক্ষুব্ধ পৃথিবীর চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হবে।
সমগ্র আয়োজনটির পরিকল্পক এর দায়িত্ব পালন করেন কাক আটলান্টিক সম্পাদক মোঃ সাঈদ দোহা । তিনি জানান, ভবিষ্যতে বাংলাদেশী আমেরিকানদের মধ্য থেকে বিশ্ব নেতা তৈরির লক্ষ্যেই তাঁর এই প্রয়াস এবং এই ধরনের উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
আট বাংলাদেশী আমেরিকান শিক্ষার্থীর জাতিসংঘের ইভেন্টে আমন্ত্রিত হয়ে প্রশংসনীয় বক্তব্য রাখার সংবাদে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)