Wednesday, August 23, 2017
Banner Top
Banner Content

০৪ আগস্ট, ২০১৭ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারাটি শেখ হাসিনা প্রদত্ত নয়, সাইবার অপরাধ দমনের আইন। এর সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের কোনো সম্পর্ক নেই। এ আইনের মধ্যে অনেক সাংবাদিক জড়িয়ে গেছেন, যেটা বিব্রতকর। তবে সাংবাদিকরা হয়রানির শিকার হচ্ছেন কি না, তথ্য মন্ত্রণালয় খোঁজ-খবর নিয়ে প্রতিকারের ব্যবস্থা নিচ্ছে। বর্তমানে আইনটি পর্যালোচনা পর্যায়ে রয়েছে।’


আজ শুক্রবার সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, পঁচাত্তরের খুনি এবং তাদের ধারক-বাহক-দোসররা এখনো বাংলাদেশে সক্রিয়। যারা পঁচাত্তরে বাংলাদেশকে সংবিধানের বাইরে ঠেলে দিয়েছিল, যারা মুক্তিযুদ্ধকে নির্বাসনে পাঠিয়েছিল, তাদের ধাররক-বাহক রাজাকার, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াত এখনও চক্রান্তে লিপ্ত।
হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে যদি আর কোনদিন রাজাকার সমর্থিত এবং সামরিক সরকার ক্ষমতায় না আসে তবেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। এজন্য মুক্তিযুদ্ধের সপক্ষের সব শক্তিকে এক হয়ে কাজ করতে হবে।
ষোড়শ সংশোধনী বাতিলের বিষয়ে জাসদ সভাপতি বলেন, বিচার বিভাগ বিচার বিভাগের কাজ করেছে, আইন বিভাগ তার মত কাজ করেছে। এতে তো গণতন্ত্র আরো শক্তিশালী হবে। এর জন্য সরকারের পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না।
ইনু বলেন, ৫৭ ধারাটি শেখ হাসিনা প্রদত্ত নয়, সাইবার অপরাধ দমনের আইন, এর সঙ্গে তথ্যমন্ত্রণালয়ের কোনো সম্পর্ক নেই। এই আইনের মধ্যে অনেক সাংবাদিক জড়িয়ে গেছেন যেটা বিব্রতকর। তবে সাংবাদিকরা হয়রানীর শিকার হচ্ছেন কিনা তথ্যমন্ত্রণালয় খোজঁখবর নিয়ে প্রতিকারের ব্যবস্থা নিচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার সহিদ হাসান, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা। পরে মন্ত্রী কুষ্টিয়ার মিরপুর উপজেলার তিনটি সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এগুলো হলো- বহলবাড়ীয়া সোনা মিয়ার বাড়ী থেকে আব্দুল হান্নান মাস্টারের বাড়ি পর্যন্ত ২৮৭ মিটার সড়কের উন্নয়ন, বহলবাড়ীয়া মজনু ফকিরের বাড়ি থেকে মিরপুর উপজেলা সড়ক পর্যন্ত ২৯১ মিটার রাস্তার উন্নয়ন এবং খাদিমপুর মহব্বত মালিথার বাড়ি থেকে ৪৬৭ মিটার আরএইচডি রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)