Saturday, September 23, 2017
Banner Top
Banner Content

বিশ্ব মানচিত্রে বাংলাদেশের অভ্যুদয় অনেক ত্যাগ আর রক্তক্ষয়ী সংগ্রামের ফসল। স্বাধীনতার ৪৬ বছর পরেও মনে হয় এখনো আমরা অনেক দিকে পরাধীন। শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, অর্থনীতি এবং প্রযুক্তি দিকদিয়ে আমাদের বিশ্বায়নের সাথে তাল মিলিয়ে চলতে হলে দেশের সাধারণ জনগনকে একসাথে কাজ করতে হবে। দেশের সার্থে স্ব-ইচ্ছায় সেবাদান করার প্রত্যয়ে সেবা-শান্তি-প্রগতি শ্লোগানে ১৯৯৫ সালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা একটা প্রগতির সূচনা। হাঁটি হাঁটি পা পা করে এ সংগঠন ২৩ বছরে পদার্পন করেছে। গত ৩০শে জুলাই, রবিবার লিটিল বাংলাদেশস্থ বাংলা একাডেমী হল এ ক্যালিফোর্নিয়া বাসী বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাঙ্গালী সম্প্রদায় এর আড়ম্বরপূর্ণ উপস্থিতিতে ক্যালির্ফোনিয়া স্ট্যাট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে। সংগঠনের সাধারণ সম্পাদক মিজান আজাদ ও যীশু বড়ুয়া’র উপস্থানায় অনুষ্ঠিত সভায় সভাপতির আসন অলংকৃত করেন সংগঠনের সভাপতি জনাব মো: শাহ আলম খাঁন চৌধুরী। সম্মানিত অতিথি এবং সদস্যদের লাল গোলাপ এর শুভেচ্ছা জানান সংগঠনের সহ সভাপতি এলিজা হোসেন আপার দুই মেয়ে তেহেমা ও তোহা এবং নকসী পিঠা দিয়ে অতিথি বরণ করেন সংগঠনের মহিলা সম্পাদিকা বিলকিস পারভিন।অনুষ্ঠানে সম্মানিত অতিথির আসন অলংকৃত করে শুভেচ্ছা বক্তব্য রাখেন
ক্যালিফোর্নিয়া স্ট্যাইট আওয়ামীলীগের বতর্মান সভাপতি জনাব শফিকুর রহমান, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব মিয়া আব্দুর রব ও প্রাক্তন সভাপতি জনাব সোহেল রহমান বাদল, ঢাকা মহানগর কেন্দ্রিয় কমিটির কার্যকরী পরিষদের সদস্যা সাজেদা বেগম, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ -সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাদিন আহমেদ, সিনিয়র সহ – সভাপতি সরদার আমীর হোসেন, ও সহ সভাপতি শেখ সাদী আহমেদ ও কমিউনিটি বিষয়ক সম্পাদক লিপু বরুয়া। যুক্তরাষ্ট্র যুবলীগ ওয়েশ্ট কোষ্ট শাখার সভাপতি জনাব কামরুল হাসান এবং সহ সভাপতি, আজিজ মো: হাই। বক্তারা বলেন, স্বেচ্ছাসেবকলীগ বাংগালী কমিউনিটির নতুন দিগন্ত উনমোচন করে বংগবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় নিরলস কাজ করে যাচ্ছে এবং কমিউনিটির সেবায় সবার জন্য মাইল ফলক হয়ে থাকবে।
অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন, ক্যালিফোর্নিয়া সেবচ্চাসেবলীগের উপদেষ্টা জনাব মমিনুল হক বাচ্চু,
ক্যালিফোর্নিয়া স্ট্যাইট আওয়ামীলীগের সহ সভাপতি জনাব শামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ পারিস , যুক্তরাষ্ট্র যুবলীগ ওয়েশ্ট কোষ্ট শাখার সাধারন সম্পাদক সোহেল ইসলাম ও আরো নেতাকর্মীবৃন্দ। ইহাছাড়া বিশিষ্ট জনেদের মাঝ এ উপস্থিত ছিলেন,কবি শবনম আমির, আব্দুল খালেক মিয়া, রত্নজিত বরুয়া প্রাক্তন সভাপতি বাংলাদেশ বুদ্দিস সোসাইটি,তসলীমা পারভীন এবং কমিউনিটির আরো গন্যমান্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠানের শুরুতে কোরান থেকে তেলাওয়াত করেন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন বাবলু, দোয়া পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা মিয়া আব্দুর রব । আলোচনার প্রারম্ভে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী পরিষদের সকল সদস্য ও সদস্যাকে পরিচয় করার মধ্য দিয়ে প্রতিষ্ঠা ও ইতিহাস নিয়ে স্বাগত বক্তব্য রাখেন বাবু যীশু বড়ুয়া। দলীয় সংগীত পাঠ করেন বিলকিস পারভীন মহিলা সম্পাদিকা ক্যালিফোর্নিয়া স্বেচ্ছাসেবক লীগ। দলীয় সংগীত পাঠের মধ্যদিয়ে সন্মানিত অতিথিবৃন্দকে নিয়ে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্ভোদন হয়। স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি শবনম আমির। আলোচনা শেষে সভাপতি মো: শাহ আলম খান চৌধুরী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এলিজা হোসেন ও বিলকিস পারভিনের দ্বৈত পরিবেশনায় অতিথিদের খাবার বিতরণের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞা প্রকাশ করেন। পরবর্তীতে একক সংগীত পরিবেশন করেন জনাব ওস্তাদ কাজী নাজির আহমেদ হাছিব এবং দেশাত্ববোধক সংগীত পরিবেশন করেন দিব্যি ও হৃদ্ধি বড়ুয়া।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)