Sunday, September 24, 2017
Banner Top
Banner Content


গত নয় অাগস্ট, ২০১৭, বুধবার জালালাবাদ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে নিউজারসি অঙ্গরাজ্যের এটসিয়ন ভিলেজ এন্ড রিক্রিয়েশন সেন্টারে প্রবাসী বাংলাদেশীদের জন্য বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়েছিল।উক্ত বনভোজনে আটলান্টিক কাউনটিতে বসবাসরত বৃহত্তর সিলেট অঞ্চলের প্রবাসীরা ছাড়াও অন্যান্য জেলার প্রবাসী বাংলাদেশীরা ব্যাপক সংখ্যায় অংশগ্রহন করে।এর ফলে এই বনভোজন প্রবাসীদের মিলনমেলায় পরিনত হয়।
সকাল থেকেই প্রবাসী বাংলাদেশীরা দলে দলে বনভোজনস্থলে সমবেত হতে থাকে।প্রবেশমুখে আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হয়।দীর্ঘদিন পর প্রবাসী বাংলাদেশীরা একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত হয়ে পড়ে, মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে,কেউ কেউ ঘুরে ঘুরে পার্কের রুপসুধা উপভোগ করতে থাকে । শিশু-কিশোরদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বনভোজনে অংশগ্রহনকারী বয়স্করাও বয়সের সীমাবদ্ধতা ভুলে প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে। এরই মধ্যে পরিবেশিত হয় হালকা খাবার।
বিভিন্ন ধরনের আনন্দ আয়োজন উপভোগ করতে করতে মধ্যাহ্ন ভোজের সময় হয়ে যায়। দুপুর গড়াতেই পরিবেশিত হয় দুপুরের খাবার।হরেক পদের মুখরোচক খাবার খেয়ে সবাই তৃপ্তির ঢেকুর তুলতে থাকে। বনভোজনে বিভিন্ন ধরনের খেলাধূলায় শিশু-কিশোর-যুবা ও মহিলারা প্রাণ খুলে অংশগ্রহন করে।এছাড়া রেফল ড্রতে ছিল আকর্ষণীয় পুরষ্কারের সমাহার।
এক সময় সন্ধ্যা ঘনিয়ে আসে,এবার ফেরার পালা।মন কিছুতেই সায় দেয় না ফেরার,তারপরও ফিরতে হয়। সারা দিনের একরাশ সুখ স্মৃতি নিয়ে সবাই নিজ নিজ ডেরায় ফেরে।
জালালাবাদ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি মোঃ আলী ও সাধারন সম্পাদক সোহেল আহমদ সপরিবারে বনভোজনে অংশগ্রহনের মাধ্যমে তা সফল করায় প্রবাসী বাংলদেশীদের ধন্যবাদ জানিয়েছেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)