Sunday, September 24, 2017
Banner Top
Banner Content

গত ১৪ অাগস্ট, সোমবার ছিল সনাতন ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি, শুভ জন্মাষ্টমী। দ্বাপর যুগের শেষ দিকে এই মহাপূণ্য তিথিতে মথুয়া নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত কোলজুড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ।
সনাতন ধর্মমতে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এই পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন।মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের বানী সমগ্র বিশ্বকে আলোড়িত করছে হাজার হাজার বছর ধরে।
মহাবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি ‘শুভ জন্মাষ্টমী’ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় আড়ম্বর-আনুষ্ঠানিকতায় যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে গত ১৪ ও ১৫ অাগস্ট,সোমবার ও মঙ্গলবার উদযাপিত হয়েছে।
আটলান্টিক সিটির শ্রী শ্রী গীতা সংঘের ফ্লোরিডা এভেনিউর নিজস্ব প্রাঙ্গণে অনুষ্ঠিত জন্মাষ্টমী উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল অধিবাস, দিনব্যাপী মঙ্গলাচারন, নাম কীর্তন, গীতা পাঠ, কৃষ্ণ পূজা, পদাবলী কীর্তন, ধর্মীয় সংগীত পরিবেশন,ধর্মসভা ইত্যাদি । এসব আয়োজনে গীতা সংঘের সদস্য-সদস্যরা অংশগ্রহন করে। গীতা স্কুলের খুদে শিক্ষার্থীরাও এতে অংশগ্রহন করে।
শ্রী শ্রী গীতা সংঘের সভাপতি কাঞ্চণ চৌধুরী, সাধারন সম্পাদক সুরজিত চৌধুরী মিলটন ও কোষাধ্যক্ষ শান্তিপদ দাশ জন্মাষ্টমী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)