Sunday, September 24, 2017
Banner Top
Banner Content

শেখ হাসিনা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা হবে নিউইয়র্কে ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার এবং ভার্জিনিয়ায় ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার। ঢাকা থেকে ১৭ আগস্ট এনআরবি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
জাতিসংঘ সাধারণ অধিবেশনে বাংলাদেশের ভাষণ প্রদানের পরদিনই শেখ হাসিনা নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ায় চলে যাবেন। ২১ সেপ্টেম্বর অপরাহ্নে (এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি) শেখ হাসিনা বাংলায় ভাষণ দিতে পারেন। এটি ঘটার পরই জাতিসংঘ বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে মিডিয়ার সাথে কথা বলবেন তিনি। আগেই জানানো হয়েছে যে, ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসবেন শেখ হাসিনা। চলতি ৭২তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবসহ গুরুত্বপূর্ণ রাষ্ট্রসমূহের শীর্ষ নেতাদের সাথে বৈঠকে মিলিত হবেন। এসডিজি অর্জনের ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির পাশাপাশি সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের প্রশংসনীয় ভ’মিকার তথ্য উপস্থাপন করবেন শেখ হাসিনা।
এদিকে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের সমর্থনে একটি তথ্য-চিত্র প্রদর্শিত হবে নিউইয়র্কে টাইমস স্কোয়ার সংলগ্ন ম্যারিয়ট মারকুইস হোটেলের বলরুমে।
১৮ থেকে ২০ মিনিটের এই ডক্যুমেন্টারির নাম হচ্ছে ‘বিএনপি-জামাতের ধ্বংসযজ্ঞ থেকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে বাংলাদেশ’ এবং এটি তৈরী হয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সার্বিক নির্দেশনায়।
শেখ হাসিনা তার জন্মদিন (২৮ সেপ্টেম্বর) পালন করবেন ভার্জিনিয়ায় স্বজনের সান্নিধ্যে। ৩০ সেপ্টেম্বর তার ঢাকার উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি ত্যাগের কথা।
এদিকে, শেখ হাসিনার এ সফর নিয়ে নিউইয়র্কে ব্যাপক প্রস্তুতি চলছে। দলীয় নেতা-কর্মীরা সংঘবদ্ধ হচ্ছেন জেএফকে এয়ারপোর্টে তাকে স্বাগত জানানোর পর জাতিসংঘে ভাষণের সময় বাইরে শান্তি সমাবেশের জন্যে। এছাড়া, গণসংবর্ধনার জন্যেও চলছে বিস্তারিত প্রস্তুতি। ২০০৯ সাল থেকে প্রতি বছরই জাতিসংঘের সাধারণ অধিবেশনে আসছেন শেখ হাসিনা।

1 Comment

একজন প্রবাসী মুক্তিযোদ্ধা August 18, 2017 at 9:01 pm

শেখ হাসিনার এ সফর নিয়ে নিউইয়র্কে ব্যাপক প্রস্তুতি চলছে এবং সেই সাথে চলছে কে কোন দিক থেকে আখের গোছাবে। কিন্তু যাদের ত্যাগের বিনিময়ে এই বাংলাদেশ সেউ মুক্তিযোদ্ধাদেরকে বরাবরের মত এবারও উপেক্ষা করা হবে সেই প্রস্তুতিও নেয়া হচ্ছে। তাই সকল মুক্তিযোদ্ধাদেরকে অনুরোদ্ধ করছি সবাই এক হয়ে সেই ৭১ এর শক্তিমত্তা দেখিয়ে প্রধান মন্ত্রীর কাছে পৌছে যাবার জন্য এবং এখানকার আওয়ামী লীগারদের একাত্তরের ভূমিকাও তার কাছে পৌছে দেবার জন্য।

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)